ইউরোপা লিগে রেড ডেভিলদের চমক; রাশফোর্ড এর জোড়া গোল

ফেব্রুয়ারি ২৬, ২০১৬
৫৪৭ Views

স্বপ্ন যেনো সত্য হয়ে কাল রাতে নেমেছিলো ওল্ড ট্রাফোর্ডে। ইউরোপা লিগ থেকে প্রায় বাদ পরা অবস্থা থেকে জয় ছিনিয়ে নিয়ে এলো রেড ডেভিলরা। তাও আবার তাদের মুল একাদশ নয়। একাডেমির খুদে খেলোয়াররা।

বেশিরভাগ খেলোয়ার ইঞ্জুরিতে থাকাতে ইউনাইটেড কোচ ভ্যান গাল মাঠে নামান বেশ কিছু একাডেমিক খেলোয়ার। আর তারাই স্বর্ণ হয়ে জয় নিয়ে আসে। জয়ের বিকল্পে খেলতে নেমে প্রথমেই হোচট খায় রেড ডেভিলরা, কিন্তু তাদে গোছান ফুটবল যাদুর মত কাজ করে ম্যাচের প্রতিটি মুহুর্তে।

খেলার ২৭ মিনিটের মাথায় সিসতো গোল করে এগিয়ে নিয়ে যায় মিউজিল্যান্ডকে। এর পরেই রেড ডেভিলরা প্রতিপক্ষকে আরো ভাংতে শুরু করে। বার বার আক্রমনের ফলটা তারা পায় খেলার ৩২ মিনিটে। সেখানে নিজের জালে বল পাঠিয়ে দেন মিউজিল্যান্ড এর খেলোয়ার বরভ। প্রথমার্ধ এই ১-১৪ গোলেই সমাপ্তি ঘটে।GettyImages-512311124

পরের হাফে মিউজিল্যান্ডকে আর দারানোর সুযোগই দেয়নি রেড ডেভিলরা। শুরু হয় রেড ডেভিল শো, খেলার প্রাণ ফিরিয়ে আনে ইউনাইটেডের যুবদলে খেলা রাশফোর্ড। খেলা শুরু হবার ১ ঘন্টা পর্যন্ত যখন মনে হচ্ছিলো ইউনাইটেড কোয়ালিফাই করতে পারবেনা তখনই খেলার ৬৩ এবং৭৫ মিনিটে গোল করে জয় মোটামুটি নিজেদের করে নেয় কাল ই প্রথম ইউনাইটেডের মূল একাদশের হয়ে খেলতে নামা  রাশফোর্ড। যেখানে রাশফোর্ড এর খেলার কথাই ছিলোনা। খেলা শুরু হবার ঠিক আগ মূহুর্তে মার্শিয়াল ইঞ্জুরিতে পরাতে তরিঘরি করে রাশফোর্ডকে মাঠে নামান ভ্যান গাল। স্বপ্ন পূরণের সাথে সাথে জয়ের আশা ও নিয়ে আশেন এই যুব খেলোয়ার রাশফোর্ড।

খেলার ৮৭ মিনিটে আন্দ্রে হেরেরা এবং খেলার ৯০ মিনিটে মেম্ফিস  এর গোলে ৫-১ এর জয় নিয়ে মাঠ ছাড়ে ভ্যান গালের শিষ্যরা। এতে করে দুই লেগ মিলিয়ে এগ্রিগেটে ৬-৩ গোলের ব্যবধানে ইউরোপা লিগের  শেষ ১৬ নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড।

এরকম চমকের জন্য হয়ত ম্যানচেস্টার ইউনাইটেডকে “কামব্যাক কিং” বলা হয়ে থাকে।

 

Leave A Comment