মিশরে সেনা অভিযানে ১২ জঙ্গি নিহত

ফেব্রুয়ারি ২৫, ২০১৬
৪৮৩ Views

মিশরের গোলযোগপূর্ণ সিনাই উপদ্বীপে দেশটির সেনাবাহিনী অভিযান চালিয়ে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের ১২ সন্ত্রাসীকে হত্যা করেছে।এছাড়া, সেনাবাহিনী তিন ডজনের বেশি সন্ত্রাসীকে আটক করেছে বলে খবর পাওয়া গেছে।

রাজাধানী কায়রো থেকে ৩৪০ কিলোমিটার পূর্বে অবস্থিত সীমান্তবর্তী রাফা শহরের দক্ষিণ অংশে সেনাবাহিনী অভিযান চালিয়ে তাকফিরি বেলায়েত সিনাই গোষ্ঠীর ১২ সন্ত্রাসীকে হত্যা করেছে। এছাড়া অভিযানে আরো ১০ সন্ত্রাসী আহত হয়। সাদা আল বালাদ সংবাদ সংস্থা এ খবর দিয়েছে।

এছাড়া, মিশরের সেনাবাহিনী রাজধানী কায়রোর ৩৩৪ কিলোমিটার উত্তর-পুর্বাঞ্চলে অবস্থিত শেখ জুয়েদ শহরে অভিযান চালিয়ে ৩৮ জন সন্ত্রাসীকে আটক করতে সক্ষম হয়েছে।

তাকফিরি সন্ত্রাসীরা হামলা চালিয়ে ৩৩ জন সেনাকে হত্যা করার পর ২০১৪ সালের অক্টোবর মাস থেকে সিনাই এলাকায় জরুরী অবস্থা জারি করা হয়।সিনাই উপত্যকাকে সন্ত্রাসী কার্যক্রমের স্বর্গরাজ্য হিসেবে ব্যবহার করা তাকফিরি সন্ত্রাসীদের নির্মূল করার লক্ষ্যে কায়রো নতুন করে অভিযান শুরু করেছে। মিশরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মদ মুরসি ২০১৩ সালের জুলাই মাসে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়ার পর বন্দুকধারীরা মিশরের পুলিশ, সেনাবাহিনী এবং বিচার বিভাগের কর্মকর্তাদের পাশাপাশি বেসামরিক ব্যক্তিদেরও হত্যা করে আসছে।

সিনাই উপত্যকায় বেশিরভাগ হামলার দায় ‘বেলায়াত সিনাই’ সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেছে। এই গোষ্ঠীটি গত বছরের নভেম্বর মাসে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএলের প্রতি আনুগত্য ঘোষণা করে।

Leave A Comment