মানিকগঞ্জে স্কুলছাত্রীর বিয়ে পণ্ড কোরে দেয় পুলিশ

ফেব্রুয়ারি ২৫, ২০১৬
৭২৭ Views

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলার চর হিজুলী গ্রামে সপ্তম শ্রেণির এক ছাত্রীর বিয়ে পণ্ড করে দেয়া হয়েছে। বুধবার দুপুরে পুলিশ ওই স্কুলছাত্রীর বাড়ি গিয়ে পণ্ড করে দেয় এই বাল্যবিয়ে।

ওই গ্রামের এক প্রবাসীর এই মেয়েটি পাশের মত্ত উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।আর বর পার্শ্ববর্তী বাইচাইল গ্রামের মহর আলীর ছেলে নবীন হোসেন(২৪)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কিছুদিন আগে নেয়া পারিবারিক সিদ্ধান্তে নবীনের সঙ্গে ওই মেয়েটির বৃহস্পতিবার বিয়ের জন্য আয়োজন করছিলেন স্বজনরা।এ কারণে বুধবার সকাল থেকে কনের বাড়ি শুরু হয় গায়ে হলুদের অনুষ্ঠান।

সাংবাদিকদের কাছে বাল্যবিয়ের এই খবর দেন বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিকের মানিকগঞ্জ জেলা সমন্বয়ক বিমল রায়। এরপর সাংবাদিকরা বিষয়টি প্রশাসনকে অবহিত করেন।

বিকেল সাড়ে তিনটার দিকে পুলিশ গিয়ে অভিভাবকদের ওই স্কুলছাত্রীর বিয়ে বন্ধের নির্দেশ দেন। অভিভাবকেরাও বন্ধ করে দেন এই বিয়ে।

বারসিকের মানিকগঞ্জ জেলা সমন্বয়ক বিমল রায় জানান, সামাজিক দায়বদ্ধতা থেকে বাল্যবিয়ে বন্ধের জন্য সাংবাদিকদের খবর দিয়েছি। এখন বাল্যবিয়ের অভিশাপমুক্ত হয়েছে ওই স্কুলছাত্রী।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান জানান, বাল্যবিয়ের আয়োজনকারীদের সঙ্গে কোনো আপোষ নেই। প্রথমবার বলাতেই অভিভাবকেরা ওই স্কুলছাত্রীর বিয়ে বন্ধ করে দিয়েছে।

তারা যদি আবারো অপ্রাপ্ত বয়সের মেয়েটির বিয়ে দেয়ার চেষ্টা করেন। তাহলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

Leave A Comment