নেপালে ২১ যাত্রী নিয়ে বিমান নিখোঁজ

ফেব্রুয়ারি ২৪, ২০১৬
৫৫০ Views

দুই প্রবাসীসহ ২১ যাত্রী নিয়ে নেপালে একটি বিমান নিখোঁজ হয়েছে। বুধবার সকালের দিকে তারা এয়ারলাইনসের ওই বিমানটি পোখারা থেকে জমসম যাওয়ার পথে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। খবর বিবিসির।

হিমালয়ান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, তারা এয়ারলাইনসের নিখোঁজ ওই বিমানে তিনজন ক্রুসহ ২৩ আরোহী ছিলেন। রাজধানী কাঠমান্ডু থেকে দুইশ কিলোমিটার উত্তর পশ্চিমের পোখারা বিমানবন্দর থেকে উড্ডয়নের ১৫ মিনিট পর সকাল ৮টা ১০ মিনিটে বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বলছে, বিমানটির পাইলটের সঙ্গে সর্বশেষ ৮টা ১০মিনিটে যোগাযোগ হয়। এরপর থেকে তার কাছ থেকে আর কোনো সাড়া পাওয়া যায়নি। এ ঘটনার পর নিখোঁজ ওই বিমানের খোঁজে দুটি হেলিকপ্টারে করে তল্লাশি শুরু করেছে কর্মকর্তারা।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মায়াগদি জেলার রুপসি এলাকার বাসিন্দারা ব্যাপক বিস্ফোরণের শব্দ শুনেছেন। বিমানটি ওই এলাকায় বিধ্বস্ত হয়েছে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

২০১৩ সালে দেশটির জমসন বিমানবন্দরে একটি বিমান বিধ্বস্ত হয়ে দুই জাপানি পর্যটকসহ সাত আরোহী মারাত্মক আহত হয়। এর আগের বছর পোখারা থেকে জমসন যাওয়ার পথে একটি পাহাড়ে বিমান বিধ্বস্ত হলে ভারতীয় ১৩ নাগরিক সহ ১৫ আরোহীর প্রাণহানি ঘটে।

Leave A Comment