শিশুপুত্রকে বাঁচাতে গিয়ে মা পুড়ে মরলেন আগুনে

ফেব্রুয়ারি ২১, ২০১৬
৪০৯ Views

এক বছরের শিশুপুত্রকে আগুন থেকে বাঁচাতে গিয়ে মর্মান্তিক মৃত্যু ঘটেছে মায়ের। রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগরে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে। আহত হয়েছে তারই এক বছরের শিশুপুত্র রোহান। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে এই  ঘটনা ঘটে। অগ্নিকান্ডে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস স্টেশন।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ রাজানগরের খোন্দকার পাড়া ১ নং ওয়ার্ডে বিকাল ৫ টায় জনৈক সফিউল আলমের বসতঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে হঠাৎ আগুন ধরে যায়। আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। বসতঘরে থাকা তার শিশু পুত্র রোহান (১) আগুনের কবলে পরে। আগুনের কবল থেকে ছেলেকে উদ্ধার করতে মা শাহিন আকতার (৩০) বাহির থেকে ঘরের ভিতর ঢুকলে আগুনের কবলে পড়েন। তৎক্ষণাৎ শিশুকে ঘরের বাইরে ছুড়ে মারলে শিশুপুত্র আগুন থেকে রক্ষা পায়। এসময় আগুন আক্রান্ত হয়ে মা শাহিন আকতার দগ্ধ হয়ে গুরুতর আহত হন। অগ্নিদগ্ধ মা ও শিশুপুত্রকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে শাহিন আকতারের মৃত্যু ঘটে। গুরুতর আহত শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে একই দিন বিকাল সাড়ে ৩ টায় রাঙ্গুনিয়া পৌরসভার মধ্যম নোয়াগাঁও এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন ধরে এলাকার জনৈক জাহাঙ্গীর আলমের কাঁচা ঘর ও মূল্যবান জিনিসপত্র পুড়ে যায়। অগ্নিকান্ডে ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
রাঙ্গুনিয়া ফায়ার স্টেশনের টিম লিডার নারায়ন চক্রবর্তী জানান, দুটি অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ফায়ার সার্ভিসের টিম যাওয়ার আগে দক্ষিণ রাজানগরে আগুনে দুই জন দগ্ধ হয় বলে আমাদেরকে এলাকার লোকজন জানিয়েছেন। পৌর এলাকার  বৈদ্যুতিক শর্টসার্কিট ও দক্ষিণ রাজানগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে তিনি জানিয়েছেন।

Leave A Comment