শিশু মারিয়া হত্যায় দুইজনের মৃত্যুদণ্ডাদেশ

ফেব্রুয়ারি ৯, ২০১৬
৭০১ Views
চিলড্রেন টাইমস প্রতিবেদনঃ গাজীপুরে চাঞ্চল্যকর শিশু মারিয়া হত্যার দায়ে বাড়ির কেয়ারটেকার সুমন শেখ ও দারোয়ান আব্দুল আলিমের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় আব্দুল আলিমের স্ত্রী শেফালী বেগমকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়।
মঙ্গলবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ আদেশ দেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৪ সনের ১৪ জুলাই সকালে গাজীপুরের কোনাবাড়ি এলাকার এরশার নগর হাউজিং এস্টেটের বাসিন্দা আক্তারুজ্জামানের মেয়ে স্থানীয় একটি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী মারিয়া আক্তার স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। বিকালে তাকে না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজ করা হয়। পরে বাড়ির কেয়ারটেকার সুমন শেখ ও দারোয়ানকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারাও মারিয়ার খবর বলতে অপরাগতা প্রকাশ করে। পরে মারিয়ার আত্মীয়রা বাড়ির গ্যারেজের ভেতর মারিয়ার খোঁজ নিতে চাইলে দারোয়ান আব্দুল আলিম ও তার স্ত্রী  মিথ্যা তথ্য দিয়ে তাদের বিভ্রান্ত করে। রাতে স্থানীয় লোকজন অভিযুক্তদের হেফাজত থেকে গ্যারেজের চাবি নিয়ে তালা খুলে সুমনের চৌকির নিচ থেকে মারিয়ার মরদেহ দেখতে পান। পরে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্তদের আটক করে। এ ঘটনায় নিহতের বাবা আক্তারুজ্জামান ওই বছরের ১৫ জুলাই জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা আলম চাঁদ তদন্ত শেষে অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। দীর্ঘ শুনানি পর আদালত সুমন শেখ ও আব্দুল আলিমকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ প্রদান করেন।

Leave A Comment